Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দুর্গাপুরে চাকরি দেওয়ার নামে
প্রতারণার অভিযোগে গ্রেপ্তার 

বিএনএ, আসানসোল: সিকিউরিটি গার্ডের চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। সোমবার অভিযুক্ত সোমনাথ শান্তিকামীকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক ৬ দিন পুলিস হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ
আজ বিশ্বভারতীর অনুষ্ঠানে যোগ দেবেন প্রাক্তন রাষ্ট্রপতি 

বিএনএ, সিউড়ি: আজ, মঙ্গলবার বিশ্বভারতীর দু’টি অনুষ্ঠানে যোগ দেবেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সোমবার সন্ধ্যায় কীর্ণাহারের পরটা গ্রামে প্রণববাবু দিদির সঙ্গে দেখা করতে আসেন। 
বিশদ

ভাদুর পঞ্চায়েতে ১০০ দিনের কাজে অনিয়ম, বিক্ষোভ শ্রমিকদের 

বিএনএ, আরামবাগ: ১০০ দিনের কাজ নিয়ে অনিয়মের অভিযোগ উঠল গোঘাটের ভাদুর গ্রাম পঞ্চায়েতের সুপারভাইজারদের বিরুদ্ধে। এনিয়ে সোমবার সকালে বিক্ষোভ দেখান ১০০ দিনের কাজের শ্রমিকদের একাংশ। বিজেপির পক্ষ থেকেও ওই কাজে অনিয়মের অভিযোগ তোলা হয়।   বিশদ

কালনায় তৃণমূল নেতা খুনে ধৃতের ১০দিনের পুলিসি হেফাজত 

সংবাদদাতা, কালনা: কালনায় তৃণমূল নেতা খুনে ধৃত নিজাম মল্লিককে সোমবার কালনা আদালতে তোলা হলে বিচারক ১০দিন পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন। এই ঘটনায় বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে বলে পুলিস জানিয়েছে। 
বিশদ

উপভোক্তাদের মাঝপথে ফেলে রেখে উধাও বাস চালক 

সংবাদদাতা, খড়্গপুর: সোমবার খড়্গপুরে মুখ্যমন্ত্রীর সভায় যাওয়ার সময় উপভোক্তাদের মাঝপথে ফেলে রেখে বাসের চালক ও কর্মী চলে যায় বলে অভিযোগ। খবর পেয়ে পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ও দলের নেতারা তাঁদের অন্য গাড়ির ব্যবস্থা করে খড়্গপুরে পাঠান।  
বিশদ

জাহাঙ্গিরপুরে দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, জখম ২
 

বিএনএ, কৃষ্ণনগর: রবিবার কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত জাহাঙ্গিরপুরের কাছে মারুতির সঙ্গে দু’টি মোটরবাইকের সংঘর্ষে মৃত্যু হল এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃতের নাম অয়ন চট্টোপাধ্যায় (৪৩)। বাড়ি কৃষ্ণনগরের হাতারপাড়ায়। গুরুতর জখম অবস্থায় তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। 
বিশদ

আরামবাগে সিভিক ভলান্টিয়ারকে মার, অভিযুক্ত বিজেপি 

বিএনএ, আরামবাগ: সোমবার সকালে আরামবাগের গৌরহাটি-২ গ্রাম পঞ্চায়েত এলাকায় এক সিভিক ভলান্টিয়ারকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, আক্রান্ত ওই সিভিক ভলান্টিয়ারের নাম মহউদ্দুল ইসলাম। আরামবাগ থানার এক পুলিস আধিকারিক বলেন, ঘটনায় দু’জনের নামে আরামবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। 
বিশদ

নলহাটি
ঘুমপাড়ানি গুলি করে ধরা হল ‘রাজা’কে 

সংবাদদাতা, রামপুরহাট: অবশেষে ধরা পড়ল সেই ‘রাজা’। ঘুমপাড়ানি গুলি করে কাবু করার পরই তাকে ধরা হয়। প্রায় তিনবছর ধরে চলা আতঙ্কের অবসান ঘটনায় স্বস্তি ফিরল নলহাটি কলেজ মোড়ের বাসিন্দাদের। ভয় কাটল স্কুল ও কলেজ পডুয়াদের।  
বিশদ

দেওয়ালে দৃশ্যদূষণ রুখতে মনীষীদের ছবি কাটোয়ায় 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া শহরের বিভিন্ন সরকারি দপ্তরের দেওয়ালজুড়ে কোথাও রঙবেরঙের বিজ্ঞাপন আঁকা, কোথাও আবার বিভিন্ন রাজনৈতিক দলের পোস্টার ও প্রতীক আঁকা রয়েছে।  
বিশদ

তেহট্ট মহকুমাজুড়ে অবৈধ মদের কারবার, ক্ষোভ 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট মহকুমাজুড়ে যত্রতত্র অবৈধভাবে মদ বিক্রি হচ্ছে। এমনকী গ্রামগঞ্জের মুদির দোকানেও মদ বিক্রি হচ্ছে। হোটেল ও রেস্টুরেন্টে পাওয়া যাচ্ছে দেশি-বিদেশি সমস্ত রকমের মদ। অসাধু ব্যবসায়ীরা সমস্ত কাজটাই প্রশাসনের নজর এড়িয়ে করছে। 
বিশদ

রামপুরহাট মেডিক্যালে অসুস্থ সাধুর মৃত্যু
 

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।  
বিশদ

কাটোয়ায় মোবাইল চুরির অভিযোগে ধৃত যুবক 

সংবাদদাতা, কাটোয়া: রবিবার রাতে কাটোয়া শহরে মোবাইল চুরির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম রিয়াজউদ্দিন শেখ ওরফে বিজু। তার বাড়ি কাটোয়া শহরের বাগানপাড়া এলাকায়। 
বিশদ

মাধবডিহিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রৌঢ়ের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: মাধবডিহি থানার কালুইডাঙায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম রামনারায়ণ মাঝি(৫৫)। তিনি পেশায় খেতমজুর ছিলেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় বাড়িতে সুইচ বোর্ডে কাজ করার সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।  
বিশদ

স্ক্রাব টাইফাস আক্রান্ত বালিকা, আতঙ্ক জেলায় 

বিএনএ, বহরমপুর: স্ক্রাব টাইফাস আতঙ্ক পিছু ছাড়ছে না মুর্শিদাবাদে। এবার এই রোগে আক্রান্ত হয়েছে ৯বছরের এক নাবালিকা। কান্দির উগ্র ভাটপাড়া গ্রামের শুচিস্মিতা মণ্ডল নামে ওই নাবালিকার কয়েকদিন ধরে জ্বর আসছিল। পরে বেসরকারি নার্সিংহোমে রক্ত পরীক্ষা করতে গিয়ে তার স্ক্রাব টাইফাস ধরা পড়ে।  
বিশদ

চাপড়ার মেলায় গুলি-বোমা ছুঁড়ে হামলা
 

বিএনএ, কৃষ্ণনগর: সোমবার ভোর রাতে চাপড়ার হাতিশালায় লালন বাউল মেলা শেষ হওয়ার পর কয়েকটি দোকানে মুখ বেঁধে দুষ্কৃতীরা লুটপাট চালায় বলে অভিযোগ। গুলি ছোঁড়া হয়, এমনকী বোমা ফাটানো হয়েছে বলেও অভিযোগ মেলা কমিটির। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

জম্মু, ৯ ডিসেম্বর (পিটিআই): কয়েকদিন বন্ধ থাকার পর ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা। সোমবার ভোর পৌনে চারটে নাগাদ জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে তারা গুলি চালায়। ...

অমিত চৌধুরী, হরিপাল: হরিপাল থানার কৈকালা গ্রাম পঞ্চায়েতের বলদবাঁধ গ্রামে প্রতিবছর শীতের সময় ভিড় করে পরিযায়ী পাখি। বিদেশি পাখির আগমনকে ঘিরে একসময় এলাকায় পিকনিকের আসর বসলেও স্থানীয় মানুষ উদ্যোগ নিয়ে পাখিদের নিশ্চিন্তে অস্থায়ী ঠিকানায় বাস করতে বন্ধ করে দিয়েছেন পিকনিক। ...

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM